eng
competition

Text Practice Mode

বাংলা টাংপিং টেস্ট

created Mar 1st 2019, 15:43 by


1


Rating

183 words
31 completed
00:00
মিয়ানমারকে হারিয়ে এশিয়ার সেরা মঞ্চে বাংলাদেশের মেয়েরা!
 
আত্মবিশ্বাস ঠিকই ছিল। কিন্তু উল্টো পিঠেই কত শঙ্কা, কত উদ্বেগের চোরাস্রোত ! মিয়ানমারের মাটিতে পারবে তো বাংলাদেশের মেয়েরা? মিয়ানমারের মাটিতে মিয়ানমারকে ১-০ গোলে হারিয়েই এএফসি অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্ব নিশ্চিত করে স্বস্তি এনে দিয়েছে মারিয়া মান্দারা। ফলে আবারও এশিয়ার সেরা মঞ্চে খেলবে বাংলাদেশ।
 
বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডে ফিলিপাইনকে ১০-০ গোলে উড়িয়ে দিয়ে বাংলাদেশের শুরু। বড় জয়ের পরেও মিয়ানমারের বিপক্ষে ম্যাচ নিয়ে বাংলাদেশের পক্ষে বাজি ধরার লোক ছিল খুবই কম। একে তো নিজেদের দর্শকদের সামনে খেলবে তারা, দ্বিতীয়ত শক্তিতেও বাংলাদেশের চেয়ে নেই পিছিয়ে। কিন্তু মারিয়া মান্দা, মনিকা চাকমারা অদম্য। চূড়ান্ত পর্বে খেলার জন্য চোয়ালবদ্ধ মুখ নিয়েই মাঠে নেমেছিল তারা। একটিবারের জন্যও স্বাগতিকেরা নিতে পারেনি বাংলাদেশের পরীক্ষা। উল্টো দ্বিতীয়ার্ধের ৬৮ মিনিটে মনিকা চাকমা গোল করে ম্যাচের মীমাংসা করে দেয়। কর্নার থেকে নেওয়া মনিকার শট মিয়ানমার গোলরক্ষকের হাত ফসকে জড়িয়ে যায় জালে।
 
এশিয়ার সেরা আটটি দেশকে নিয়ে সেপ্টেম্বরে থাইল্যান্ডে হবে এএফসি অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ। যেখানে সরাসরি খেলবে গত আসরের চ্যাম্পিয়ন উত্তর কোরিয়া, রানার্সআপ দক্ষিণ কোরিয়া, তৃতীয় জাপান স্বাগতিক থাইল্যান্ড। এই দলগুলোর সঙ্গে যোগ হবে দ্বিতীয় পর্বের সেরা চার দল। এক ম্যাচ হাতে রেখেই চূড়ান্তপর্ব নিশ্চিত করে ফেলল বাংলাদেশ।

saving score / loading statistics ...